অজয় দেবগনের বিপরীতে শাবনূর

ইমরুল শাহেদ : অজয় দেবগনের বিপরীতে কাঁটাতারের বেড়া ছবিটিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে ফিরছেন শাবনূর। এ তথ্য জানিয়েছেন শাবনূর সংশ্লিষ্ট একজন। গত ১৫ ডিসেম্বর সন্ধ্যায় মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত জান্নাত ছবিটি পাঁচটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তিতে যে আনন্দ আয়োজন অনুষ্ঠান হয়েছিল তাতে তিনি এসেছিলেন। সেখানে চলচ্চিত্র শিল্পের উপস্থিত বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে সহাস্যে কুশল বিনিময় করেছেন। এ সময় তার সংশ্লিষ্ট একজন জানিয়েছেন, ছবিটির পুরো শুটিং হবে দক্ষিণ ভারতে। এ ছবিটির একটি প্রধান চরিত্র হলো ট্রেন। অনুমান করা হচ্ছে এদিক থেকে হায়দরাবাদের রামুজি ষ্টুডিওটি স্বয়ংসম্পূর্ণ। সেখানেই পুরো ছবির শুটিং হবে। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় নির্মিত হবে এই ছবিটি।
সূত্রটি জানিয়েছে, ছবিটির কাজ শুরু হবে আগামী জুন বা জুলাই মাসে। শাবনূরকে শারীরিকভাবে ফিটনেসের জন্য পাঁচ মাস সময় দেয়া হয়েছে। এ সময়ে তিনি অস্ট্রেলিয়ান নিউট্রিশিয়ান ও জিম ট্রেইনারের অধীনে নিজেকে তৈরি করছেন। জাজ মাল্টিমিডিয়ার ফেসবুকে বলা হয়েছে, আপনারা জানেন জাজ মাল্টিমিডিয়া যেকোনো চলচ্চিত্র নির্মাণের পূর্বে শিল্পীদের চরিত্র অনুযায়ী যথাযথভাবে তৈরি করতে পছন্দ করে। এই ক্ষেত্রেও তার ব্যতিক্রম হচ্ছে না।
শাবনূর বর্তমানে অনেকটা স্থায়ীভাবে অস্ট্রেলিয়ায় বাস করছেন। তিনি যখন অস্ট্রেলিয়া থাকেন তখন তার ইস্কাটনের ফ্ল্যাটটি তালাবদ্ধ থাকে। কারণ শাবনূরের মাও অস্ট্রেলিয়ায় ছেলেমেয়েদের কাছে থাকেন। শাবনূর ও তার মা দেশে ফিরলে সেখানেই থাকেন। ২০১১ সালে অস্ট্রেলিয়া প্রবাসী অনিক মাহমুদকে বিয়ে করেন এই নন্দিত চিত্রনায়িকা। আইজান নিহান নামে তার একটি ছেলে আছে।
১৭ ডিসেম্বর মঙ্গলবার ছিল শাবনূরের জন্মদিন। চলচ্চিত্র ছেড়ে দীর্ঘদিন প্রবাসে থাকায় তার সঙ্গে অনেকেরই যোগাযোগ নেই। তাই তিনি জন্মদিন পালনের জন্য আগের মতো তেমন কোনো আয়োজনও করেননি। কয়েকজন গণমাধ্যমকর্মীসহ ঘরোয়া পরিবেশে কেক কেটেছেন। জন্মদিনের আগের দিন বিকেল থেকে প্রায় রাত আটটা পর্যন্ত তিনি এফডিসিতে প্রযোজক পরিবেশক সমিতির অফিসে সময় কাটান। চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানে তার উপস্থিতি থেকে মনে হচ্ছে, দীর্ঘদিনের বিরতি কাটিয়ে শাবনূর চলচ্চিত্রে প্রত্যাবর্তনের বার্তাই দিচ্ছেন সকলকে।