আমিরের এই অনুরোধ ফেলতে পারলেন না অক্ষয়

মিডিয়া ভুবনবিডি। দিন এমনও আসে! গত কয়েক বছরে এমন ভাবে ছবির বাজারে একাধিপত্য কায়েম করেছেন অক্ষয়কুমার যে, তাঁর সামনে তাবড় খানদের ঝুঁকতে হচ্ছে। শেষ ছবি ‘ঠগস অব হিন্দোস্তান’-এর ভরাডুবির পরে আমির খান বেশ চাপে। অন্তত সোমবার তিনি যে কাণ্ড ঘটালেন, তাতে সেই ‘অন্দরের চাপ’ই অনুভূত হচ্ছে বেশি।

এ বছরের বড়দিনে মুক্তি পাওয়ার কথা ছিল আমিরের ‘লাল সিং চড্ডা’ এবং অক্ষয়ের ‘বচ্চন পাণ্ডে’র। আমিরের আগে এই স্লট বুক করেছিলেন অক্ষয়। কিন্তু এ দিন সকালে টুইট করে আমির জানিয়েছেন, অক্ষয় ও তাঁর ছবির প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার কাছে তিনি অনুরোধ করেছিলেন, অক্ষয়ের ছবির মুক্তি পিছিয়ে দেওয়ার জন্য। অক্ষয় তাঁর সেই অনুরোধ রেখেছেন।

বলিউডে এটাই প্রথম বার নয়। একই দিনে দুই মহারথীর ছবির মুক্তি থাকলে, এক জনের অনুরোধে অন্য জন পিছিয়ে যান। তবে ধুরন্ধর অক্ষয় টুইটে লিখেছেন, ‘তোমার জন্য যে কোনও দিনেই আসতে পারি, আমির। আফটার অল, আমরা তো বন্ধু…’ এটুকু লেখার পরেই তিনি যে ‘বাঁকা’ ইমোজিটি দিয়েছেন, তাতেই ধরা পড়েছে ‘বন্ধুত্ব’র আসল সমীকরণ!

অক্ষয়কুমারের ‘বচ্চন পাণ্ডে’ মুক্তি পাবে আগামী বছর জানুয়ারিতে। আবার ওই দিনেই অভিনেতার ‘বেল বটম’ মুক্তি পাওয়ার কথা ছিল, যা পিছিয়ে দেওয়া হল এপ্রিলে!